আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পোল্ট্রি খাদ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কিশোরগঞ্জে খামারিদের মানববন্ধন

নিজন প্রতিনিধিঃ বহু জাতিক কোম্পানি ও দেশীয় বৃহৎ কোম্পানির কবল থেকে পোল্ট্রি শিল্পকে রক্ষা ও পোল্ট্রি খাদ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন পোল্ট্রি খামারিরা। রবিবার দুপুরে শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এ কর্মসূচি পালিত হয়।
এ সময় বক্তব্য রাখেন জেলা পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের সভাপতি এ. কে. ফজলুল হক, সাধারণ সম্পাদক ছাদেকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম,শহীদ মল্লিক, অর্থ সম্পাদক উবায়দুল্লাহ,ওয়াদুদ,সুমন, তোফাজ্জল, হৃদয়, মনির, মহিলা বিষয়ক সম্পাদিকা দীনা, মাহমুদা, নাদিরা প্রমুখ।
খামারিরা অভিযোগ করে বলেন, বহুজাতিক কোম্পানিসহ দেশীয় ৮/১০টি কোম্পানি বিনা কারণে সিন্ডিকেট করে প্রতিনিয়ত একদিনের মুরগির বাচ্চা ও পোল্ট্রি খাদ্যে ব্যবহৃত কাঁচামালের দাম বাড়িয়ে দিচ্ছে। ফলে উৎপাদন খরচ বেড়েই চলেছে। এক মাসে প্রতি টনে তিন হাজার টাকা বৃদ্ধি করেছে। এতেদ খামারীরা দিশেহারা। তাই অবিলম্বে খাদ্যেও মূল্য কমানো না হলে বৃহৎ আন্দোলনের কর্মসুচি গ্রহণ করা হবে। তারা আরও অভিযোগ করেন, পোল্ট্রি খাদ্যের দাম বেড়ে যাওয়ায় ডিম ও মাংসের মূল্য উৎপাদন খরচের তুলনায় অনেক কম হওয়ায় এ শিল্প আজ ধ্বংসের পথে। আগামীকাল থেকে ১ সপ্তাহ পর্যন্ত ১ দিনের মুরগীর বাচ্চা ক্রয় না করার জন্য সকল খামারী ভাইদেও আহবান জানিয়েছেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category