আজ ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ র‍্যাবের অভিযানে অস্ত্রসহ হাওড় ডাকাত আটক

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার কান্দাইল এলাকার মানিকজুড়ি বিল হতে দুই টি পাইপ গান, চার রাউন্ড কাতুর্জ ও পাঁচ টি রামদা’সহ এক চিহ্নিত ডাকাতকে আটক করেছে র‍্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প।

কিশোরগঞ্জ র‍্যাব-১৪, সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার উপ-পরিচালক লেঃ কমান্ডার এম শোভন খান বিএন জানান- বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‍্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‍্যাব-১৪ এর দায়িত্বপূর্ণ এলাকায় ডাকাতির মতো অপরাধ দমনের লক্ষ্যে র‍্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় এনে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কটিয়াদির থানার চিহ্নিত ডাকাত মোঃ ওমর ফারুখ উরফে কানা ফারুখ(৩০) করিমগঞ্জের কান্দাইল এলকায় অবস্থান করছে এবং সেখান থেকে নিয়মিতভাবে হাওড়ে চাঁদাবাজি, দস্যুতা, সাধারণ জেলেদের মাছ ও জাল কেড়ে নেওয়া এবং গরু চুরিতে অংশগ্রহণ করছে।

উক্ত তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য র‍্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এবং কতিপয় ডাকাত সদস্য ডাকাতির প্রস্তুতির জন্য কান্দাইল এলাকায় মানিকজুড়ি বিলে জড়ো হয়েছে তথ্যের ভিত্তিতে ১৫ নভেম্বর রবিবার বেলা ১২.৫০ ঘটিকায় কিশোরগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল উক্ত স্থানে অভিযান চালায়, র‍্যাবের অভিযান টেড়পেয়ে ডাকাত দলের অন্যান্য সদস্যরা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে গেলেও পালাতে পারেনি চিহ্নিত ডাকাত দলের সদস্য ওমর ফারুখ (কানা ফারুখ)। পরে উক্ত স্থান হতে ২ টি পাইপ গান, ৪ রাউন্ড কার্তুজ ও ৫ টি রামদা উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত ডাকাত কানা ফারুখ কটিয়াদি উপজেলার ধুলদিয়া ইউনিয়নের শিমুলতলী গ্রামের মৃত তাহের আলীর পুত্র।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানাযায় সে দীর্ঘদিন যাবৎ হাওড় এলাকায় ডাকাতি করে আসছিল বলে স্বীকার করায় তার বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানায় মামলা দায়ের কার্যক্রয় প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category